* ​আগামী বুধবার, ২০ অক্টোবর ২০২১ সকল আইভিএসি বন্ধ থাকবে। * ​টুরিস্ট ভিসা স্বাগতম * ​আগামী ২৯ সেপ্টেম্বর২০২১ থেকে সকল কেন্দ্রের কার্যক্রম নিয়মিত অফিস সময় সূচি অনুসারে চলবে * ​স্থগিত ভিসা এবং এয়ার বাবেল ভ্রমণ এর জন্য নির্দেশিকা * ​করোনা ভাইরাস বিদ্যমান সংক্রমণ * ​মেডিকেল ভিসা ছাড়াই ভারতে মেডিকেল চিকিৎসা * ​ভিসা আবেদন পত্র জমা দেয়ার পূর্ব শর্ত সমূহ * ​আইভেক ময়মনসিংহ এর মিশন পরিবর্তিত হয়ে সিলেট মিশন এর অধীনস্থ হয়েছে | * ​মেডিকেল ভিসা ধারকদের আগমনের ১৪ দিনের মধ্যে FRRO নিবন্ধন প্রয়োজন। * ​আন্তর্জাতিক ভ্রমণ কার্ড এবং ডলার অনুমোদন সুবিধা * ​ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রসমূহে অতিরিক্ত রুট অনুমোদন সেবা * ​৫ আগস্ট ২০১৮ থেকে ভারতীয় ভিসা প্রক্রিয়াকরণ ফি ৮০০ টাকা নির্ধারিত হবে * ​আইভিএসি চট্টগ্রাম এ ভিসার আবেদন পত্র ০৮ঃ ৩ ০ ঘন্টা থেকে ১২ঃ০ ০ ঘন্টা পর্যন্ত গ্রহণ করা হবে * জালিয়াতি বা জাল কল সম্পর্কে সতর্ক থাকুন * ​ভিসা আবেদনকারীদের জন্য উপদেষ্টা
টুরিস্ট ভিসা স্বাগতম

                                      ভারতীয় হাই কমিশন বাংলাদেশ :

১৫ নভেম্বর বা তার পরে নির্ধারিত  এয়ার বাবল ফ্লাইটে ভারতে ভ্রমণের  পরিকল্পনা করছেন এমন ব্যক্তি পর্যটকদের জন্য আমরা পর্যটক ভিসা চালু করতে যাচ্ছি। যারা ১৫ অক্টোবরের পরে দলগতভাবে নির্ধারিত চাটার্ড ফ্লাইটে ভ্রমণ  করবেন তারাও পর্যটক ভিসার জন্য আবেদন করতে   পারবেন।
১২ অক্টোবর মঙ্গলবার থেকে পর্যটক ভিসা পরিষেবা শুরু হবে।
বিশেষ দ্রষ্টব্য : ভ্রমণের জন্য সদ্যপ্রাপ্ত পর্যটক ভিসা আবশ্যক, এমনকি আপনার নিকট পূর্বে দেয়া বৈধ পর্যটক  ভিসা থাকলেও। আপাতত, পর্যটক ভিসা শুধুমাত্র বিমান বা সমুদ্র পথে ভ্রমণের জন্য বৈধ বলে গণ্য হবে। দলগত ভ্রমণকারীরা ১৫ অক্টোবরের পরে শুধু চা্টার্ড ফ্লাইটে ভ্রমণ করতে পারবেন। ব্যক্তি পর্যটকরা ১৫ নভেম্বর ২০২১ বা তার পরেই ভ্রমণ করতে পারবেন।

পর্যটক ভিসার জন্য নির্দেশাবলী:
১. নিশ্চিত চার্টার ফ্লাইটের বিবরণ সহ ট্যুরিস্ট ভিসার আবেদন শুধুমাত্র গ্রহণ করা হবে।
২. পূর্ববর্তী সমস্ত পর্যটন ভিসা স্থগিত রয়েছে

 

Design & Development By: