* ​সকল আইভিএসি ব্রাঞ্চ আগামী ২১ এপ্রিল ২০২১ পর্যন্ত বন্ধ থাকবে। * ​লকডাউন এর সময় ভিসার পরামর্শ ( কোভিড -১৯ সময়কাল ) * ​স্থগিত ভিসা এবং এয়ার বাবেল ভ্রমণ এর জন্য নির্দেশিকা * ​কোভিড -১৯ এর সময় ভিসার পরামর্শ * ​করোনা ভাইরাস বিদ্যমান সংক্রমণ * ​আইভিএসি খুলনা অফিস স্থানন্তর * ​আইভিএসি ময়মনসিংহ অফিস স্থানন্তর * ​আইভিএসি বরিশাল অফিস স্থানন্তর * ​মেডিকেল ভিসা ছাড়াই ভারতে মেডিকেল চিকিৎসা * ​ভিসা আবেদন পত্র জমা দেয়ার পূর্ব শর্ত সমূহ * ​আইভেক ময়মনসিংহ এর মিশন পরিবর্তিত হয়ে সিলেট মিশন এর অধীনস্থ হয়েছে | * ​মেডিকেল ভিসা ধারকদের আগমনের ১৪ দিনের মধ্যে FRRO নিবন্ধন প্রয়োজন। * ​আন্তর্জাতিক ভ্রমণ কার্ড এবং ডলার অনুমোদন সুবিধা * ​ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রসমূহে অতিরিক্ত রুট অনুমোদন সেবা * ​৫ আগস্ট ২০১৮ থেকে ভারতীয় ভিসা প্রক্রিয়াকরণ ফি ৮০০ টাকা নির্ধারিত হবে * ​আইভিএসি চট্টগ্রাম এ ভিসার আবেদন পত্র ০৮ঃ ৩ ০ ঘন্টা থেকে ১২ঃ০ ০ ঘন্টা পর্যন্ত গ্রহণ করা হবে * জালিয়াতি বা জাল কল সম্পর্কে সতর্ক থাকুন * ​ভিসা আবেদনকারীদের জন্য উপদেষ্টা
লকডাউন এর সময় ভিসার পরামর্শ ( কোভিড -১৯ সময়কাল )

প্রিয় ভারতীয় ভিসা আবেদনকারীরা,

বাংলাদেশ সরকার কর্তৃক ০৫/০৪/২০২১ থেকে ১১/০৪/২০২১ পর্যন্ত জারি করা লকডাউন গাইডলাইন বিবেচনা করে আমরা আমাদের কার্যক্রমের সময়সূচীতে নিম্নলিখিত পরিবর্তন এনেছি।

আবেদনপত্র জমা দেওয়ার সময় (বাংলাদেশী পাসপোর্টধারীদের জন্য): সকাল ১০টা  থেকে দুপুর ২ টা পর্যন্ত।

আবেদনপত্র জমা দেওয়ার সময় (বিদেশী পাসপোর্টধারীদের জন্য): সকাল ১০টা  থেকে দুপুর ১২ টা পর্যন্ত। (শুধু মাত্র আইভিএসি, ঢাকা এবং আইভিএসি,চট্টগ্রাম )

পাসপোর্ট বিতরণের সময়: সকাল ১০.৩০টা  থেকে দুপুর ২.৩০ টা পর্যন্ত।

দ্রষ্টব্য: নতুন আবেদন কেবল ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা এবং সিলেট সেন্টারে গৃহীত হবে। অন্যান্য সমস্ত কেন্দ্র কেবল পাসপোর্ট ডেলিভারির জন্য উন্মুক্ত থাকবে।

*** এই নির্দেশিকা কেবলমাত্র লকডাউন সময়কালে প্রযোজ্য হবে।

Design & Development By: