* ​ওয়েটিং চেয়ার সরবরাহের জন্য দরপত্র * ​২৯.১২.২০২২ বিকেল ০৫:৩০ এসবিআই কান্ট্রি হেড অফিসে নতুন অ্যাপ্লিকেশন সুবিধা কেন্দ্রের অভ্যন্তরীণ কাজের দরপত্র খোলার প্রক্রিয়া * ​২৯.১২.২০২২ বিকেল ০৫:৩০ এসবিআই কান্ট্রি হেড অফিসে আইভিএসি রাজশাহীর জন্য বাণিজ্যিক স্থান নির্বাচনের জন্য আরএফপি -এর দরপত্র খোলার প্রক্রিয়া। * ​নতুন অ্যাপ্লিকেশন সুবিধা কেন্দ্রের অভ্যন্তরীণ কাজের জন্য দরপত্র * ​আইভিএসি রাজশাহীর জন্য বাণিজ্যিক জায়গার মালিকদের কাছ থেকে দরপত্র আহবান * ​১৪.১২.২০২২ সকাল ১০:৩০ এসবিআই কান্ট্রি হেড অফিসে মাসিক ভাড়ার ভিত্তিতে গাড়ি ভাড়া করার জন্য বিক্রেতা নির্বাচনের জন্য আরএফপি -এর দরপত্র খোলার প্রক্রিয়া শুরু হয়েছে * ​আইভিএসি - খুলনা, রাজশাহী ও সিলেটের গাড়ি ভাড়ার জন্য আরএফপি। * ​ ​আইভিএসি কুস্টিয়ার প্রাঙ্গনের জন্য আরএফপি ০৫.১২.২০২২ তারিখে এসবিএই কান্ট্রি অফিস, ১২ তম তলা, নাভানা প্রেস্টিন প্যাভিলিয়নে সকাল ১০:০০ টায় খোলার প্রস্তাব করা হয়েছে * ​ভাড়া ভিত্তিতে ব্যাংক এবং ভিসা আবেদন কেন্দ্রের জন্য স্থান প্রয়োজন * ​আইভিএসি কুষ্টিয়া অফিসের জায়গার জন্য -আরএফপি * ​আইভিএসি এ আঠালো স্টিকার সরবরাহের জন্য দরপত্র * ​আইভিএসি কুস্টিয়ার প্রাঙ্গনের জন্য আরএফপি ২৫.০৮.২০২২ তারিখে এসবিএই কান্ট্রি অফিস, ১২ তম তলা, নাভানা প্রেস্টিন প্যাভিলিয়নে সকাল ১০:৩০ টায় খোলার প্রস্তাব করা হয়েছে * ​কুষ্টিয়ায় প্রস্তাবিত আইভিএসি -এর জন্য ভাড়ায় অফিস স্থানের প্রস্তাবের জন্য অনুরোধ * ​সুম্পূর্ণ ভিত্তিহীন - দুই টি ভ্রমণ এর ব্যাবধান কমপক্ষে তিন মাস * ​যারা মিতালি এক্সপ্রেসে ভ্রমণ করতে চান (প্রত্যাশিত ভ্রমণের তারিখ: ০১/০৬/২০২২ ) তারা দয়া করে নিশ্চিত করুন যে তাদের ভিসা আইসিপি নিউ জলপাইগুড়ির মাধ্যমে প্রবেশের জন্য অনুমোদন করা হয়েছে * ​০৪ মে ২০২২ থেকে সকল আইভিএসি কার্যক্রম পূর্ববর্তী সময় অনুসারে চলবে * ​ট্যুরিস্ট ভিসা ক্যাটাগরিতে বিনামূল্যে ভিসা বন্ধ করা। * ​বায়োমেট্রিক ডেটা ক্যাপচার রোল আউট করুন * ​মেডিকেল ভিসা ছাড়াই ভারতে মেডিকেল চিকিৎসা * ​ভিসা আবেদন পত্র জমা দেয়ার পূর্ব শর্ত সমূহ * ​আইভেক ময়মনসিংহ এর মিশন পরিবর্তিত হয়ে সিলেট মিশন এর অধীনস্থ হয়েছে | * ​মেডিকেল ভিসা ধারকদের আগমনের ১৪ দিনের মধ্যে FRRO নিবন্ধন প্রয়োজন। * ​আন্তর্জাতিক ভ্রমণ কার্ড এবং ডলার অনুমোদন সুবিধা * ​ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রসমূহে অতিরিক্ত রুট অনুমোদন সেবা * জালিয়াতি বা জাল কল সম্পর্কে সতর্ক থাকুন * ​ভিসা আবেদনকারীদের জন্য উপদেষ্টা
নিরাপত্তা নিয়মাবলী

ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে আগত সকল আবেদনকারীদে জন্য নিয়মাবলী :

নিন্মলিখিত বস্তুসমূহ নিয়ে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে প্রবেশ করা যাবে না :

  • নিন্মলিখিত বস্তুসমূহ নিয়ে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে প্রবেশ করা যাবে না :
  • সকল প্রকার ব্যাটারি চালিত বা বৈদ্যুতিক গ্যাজেট, যেমন মোবাইল ফোন, ওয়াকী-টকী ক্যামেরা, অডিও/ ভিডিও ক্যাসেট, কম্প্যাক্ট ডিস্ক, এমপিথ্রি, ল্যাপটপ, অথবা পোর্টেবল মিউজিক প্লেয়ার।
  • সকল ধরণের ব্যাগ, যেমন, ট্রাভেল ব্যাগ, ব্যাক প্যাক, ব্রিফকেইস, স্যুটকেইস, চামড়া/ পাট/ কাপড়ের ব্যাগ এবং জিপ ফোল্ডার। শুধুমাত্র একটি প্লাস্টিক ব্যাগে আবেদন সংক্রান্ত কাগজ পত্র বহনের অনুমতি দেয়া হবে।
  • সিলকৃত খাম বা প্যাকেজ।
  • যেকোন ধরনের দাহ্য উপাদান, যেমন, দিয়াশলাই বক্স, লাইটার, সিগারেট ও জ্বালানী ইত্যাদি।
  • যেকোন ধারালো উপাদান, যেমন  ছুরি , কাঁচি বা নেইল কাটার।
  • যেকোন ধরনের ধারালো অস্ত্র বা বিস্ফোরক।

নিরাপত্তা কর্মীর বিবেচনার উপর ভিত্তি করে অন্যান্য যেকোন সন্দেহজনক উপাদান নিষিদ্ধ হতে পারে। ভিসার আবেদন প্রক্রিয়া চলাকালীন যেকোন সময় নিরাপত্তাকর্মীরা আবেদনকারীর ব্যাগ তল্লাশির করতে পারবে।

নিরাপত্তা জনিত কারণে, ভিসা আবেদনকারীর সঙ্গে কোন আগ্রহী ব্যক্তি, যেমন বন্ধু-বান্ধবী, আত্মীয়-স্বজ্ন বা ব্যবসায়িক ভাবে পরিচিত কাউকে আনার অনুমতি নেই। তবে, ভিসা আবেদন কেন্দ্রে শ্রবণ-প্রতিবন্ধীর সাথে দো-ভাষীরা প্রবেশ করার অনূমতি পাবে। শারীরিক প্রতিবন্ধীদের সাথে অনুষঙ্গী হিসাবে আমাদের কর্মীরা সকল সহযোগীতা করবে ।

অনুগ্রহ করে লক্ষ্য করুন:ভিসা আবেদন কেন্দ্রে উপরোক্ত নিষিদ্ধ উপাদান সমূহ জমা রাখার জন্য কোন সুবিধা নেই। কেন্দ্রে প্রবেশের আগেই আবেদনকারীদের উপাদানগুলোর বিকল্প ব্যবস্থা করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

Design & Development By: