* ​আইভিএসি এ আঠালো স্টিকার সরবরাহের জন্য দরপত্র * ​আইভিএসি কুস্টিয়ার প্রাঙ্গনের জন্য আরএফপি ২৫.০৮.২০২২ তারিখে এসবিএই কান্ট্রি অফিস, ১২ তম তলা, নাভানা প্রেস্টিন প্যাভিলিয়নে সকাল ১০:৩০ টায় খোলার প্রস্তাব করা হয়েছে * ​কুষ্টিয়ায় প্রস্তাবিত আইভিএসি -এর জন্য ভাড়ায় অফিস স্থানের প্রস্তাবের জন্য অনুরোধ * ​সুম্পূর্ণ ভিত্তিহীন - দুই টি ভ্রমণ এর ব্যাবধান কমপক্ষে তিন মাস * ​যারা মিতালি এক্সপ্রেসে ভ্রমণ করতে চান (প্রত্যাশিত ভ্রমণের তারিখ: ০১/০৬/২০২২ ) তারা দয়া করে নিশ্চিত করুন যে তাদের ভিসা আইসিপি নিউ জলপাইগুড়ির মাধ্যমে প্রবেশের জন্য অনুমোদন করা হয়েছে * ​০৪ মে ২০২২ থেকে সকল আইভিএসি কার্যক্রম পূর্ববর্তী সময় অনুসারে চলবে * ​ট্যুরিস্ট ভিসা ক্যাটাগরিতে বিনামূল্যে ভিসা বন্ধ করা। * ​বায়োমেট্রিক ডেটা ক্যাপচার রোল আউট করুন * ​মেডিকেল ভিসা ছাড়াই ভারতে মেডিকেল চিকিৎসা * ​ভিসা আবেদন পত্র জমা দেয়ার পূর্ব শর্ত সমূহ * ​আইভেক ময়মনসিংহ এর মিশন পরিবর্তিত হয়ে সিলেট মিশন এর অধীনস্থ হয়েছে | * ​মেডিকেল ভিসা ধারকদের আগমনের ১৪ দিনের মধ্যে FRRO নিবন্ধন প্রয়োজন। * ​আন্তর্জাতিক ভ্রমণ কার্ড এবং ডলার অনুমোদন সুবিধা * ​ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রসমূহে অতিরিক্ত রুট অনুমোদন সেবা * জালিয়াতি বা জাল কল সম্পর্কে সতর্ক থাকুন * ​ভিসা আবেদনকারীদের জন্য উপদেষ্টা
আবেদনপত্র ভরাট

ভিসার আবেদন অনলাইনে ফরম পুরন করতে লিঙ্কটি এ ক্লিক করুন

                                           

                                               “প্রতারক এজেন্ট হতে সাবধান

ভারতীয় হাই কমিশন এবং ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের কোনো এজেন্ট নেই । ভারতীয় হাই কমিশন এবং ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র কোনো প্রতারক ও এজেন্টের কার্যকলাপের জন্য দায়বদ্ধ নয় । এজেন্ট, প্রতারক, দালাল বা যে কোনো ব্যক্তি ভারতীয় ভিসা পেতে সাহায্য করতে চাইলে তাদের কোনো প্রকার অর্থ প্রদান করবেন না । যদি এই জাতীয় কোনো বাক্তি আপনার সাথে যোগাযোগ করে তবে দয়াকরে visahelp@ivacbd.com, info@ivacbd.com এবং visahelp.dhaka@mea.gov.in এই ঠিকানায় জানান । এজেন্ট এবং প্রতারকের সাহায্য গ্রহণ আপনার ভিসা আবেদনের উপর বিরূপ প্রভাব ফেলতে পারে।

                                   দয়া করে তাদের মিথ্যা প্রতিশ্ৰুতির শিকার হবেন না !

 

                                               “ভিসা প্রতিশ্রুতি থেকে সাবধান

এজেন্টসহ কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান কর্তৃক প্রদত্ত নিশ্চিত ভিসা প্রতিশ্রুতির কোনো দায়ভার ভারতীয় হাই কমিশন এবং ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র বহন করবে না। এই জাতীয় সকল প্রতিশ্রুতি মিথ্যা। আমরা কারো কাছ থেকে ভিসা ছাড়পত্র গ্রহণ করি না। আপনাকে ভারতীয় ভিসা পেতে সহায়তা করার জন্য মধ্যস্থতাকারী হিসেবে কাজ করতে আগ্রহী কোনো ব্যক্তিকে অর্থ প্রদান করবেন না। যদি এই জাতীয় কোনো ব্যক্তি আপনার সাথে যোগাযোগ করে, তবে দয়া করে visahelp@ivacbd.com, info@ivacbd.com এবং visahelp.dhaka@mea.gov.in এই ঠিকানায় জানান।

                                                 আমাদের কোন এজেন্ট নাই !

ভিসা আবেদন ফরম

১. ডিজিটাল ছবি ও একটি রঙ্গীন ছবি (উভয় ছবিই একই হতে হবে এবং তিন মাসের কম সময়ের মধ্যে তোলা হতে হবে। ভিসা আবেদনের একেবারে ডান দিকের শীর্ষে আটকানো হবে (পিনকৃত বা স্ট্যাপল করা না)।

২. দয়া করে সব বাধ্যতামূলক কলাম সতর্কতার সাথে পূরন করুন। ভুল তথ্য ভিসা আবেদনেকে সরাসরি প্রত্যাখ্যানের দিকে নিয়ে যাবে।

৩. ভবিষ্যৎ রেফারেন্সের জন্য দয়া করে ওয়েব ফাইল নম্বর নোট করে রাখুন।

৪. ভিসা আবেদনের একেবারে ডান দিকের শীর্ষে অঙ্কিত বক্সে ও ভিসা আবেদনের শেষের পাতায় স্বাক্ষর করুন।

৫. আপনার আইপি এড্রেস লগ করা থাকবে। দয়া করে কল্পিত/ বানোয়াট এন্ট্রি দিবেন না।

৬. বিশেষ দৃষ্টি আকর্ষণ করছি:

(ক) * চিহ্নিত কলাম পূরণ বাধ্যতামূলক।

(খ) কলাম-এ-ব্যক্তিগত বিবরণ: নাম, বংশগত নাম এবং অন্যান্য বর্ণনা পাসপোর্টে উল্লেখিত বিষয়ের সাথে মিল থাকতে হবে।

(গ) কলাম-বি-পাসপোর্ট বিবরণ: পাসপোর্ট নং, ইস্যুকৃত স্থান, ইস্যুকৃত তারিখ এবং মেয়াদোত্তীর্ণের তারিখ যেমনটি আপনার বিদ্যমান বৈধ পাসপোর্টে উল্লেখিত, একই হতে হবে।

(ঘ) কলাম-সি-আবেদনকারীর যোগাযোগের বিবরণ: বর্তমান ঠিকানা হিসাবে আপনার ইউটিলিটি বিলে যা উল্লেখিত, তার সাথে মিল রেখে হতে হবে। ই-মেইল আইডি ও মোবাইল সঠিক হতে হবে।

(ঙ) কলাম-ডি-পারিবারিক বিবরণ: খালি রাখা উচিৎ নয়। পূর্ববর্তী জাতীয়তা উল্লেখ করা বাধ্যতামূলক।

(চ) কলাম-ই-ভিসা অনুসন্ধান বিবরণ: আবশ্যিক

(ছ) কলাম-এফ-পূর্ববর্তী ভ্রমণ: খালি রাখা উচিৎ নয় (পূর্ববর্তী ভিসার নম্বর এবং ইস্যুর তারিখ উল্লেখযোগ্য)।

(জ) কলাম-আই-দু’জন রেফারেন্সের বিবরণ: দয়া করে আসল যোগাযোগের বিবরণ প্রদান করুন।

Design & Development By: