* ধার্যকৃত ফি ছাড়া কোনরকম পেমেন্ট দিতে হবে না। * ​আইভিএসি, মিরপুর রোড-এ এ্যাপয়েন্টমেন্ট প্রয়োজন হবে না * ​ভারতীয় ভিসা আবেদন প্রক্রিয়াকরণের অনলাইন পেমেন্ট * ​রাজশাহী এবং রংপুর আইভিএসি-তে এ্যাপয়েন্টমেন্ট প্রয়োজন হবে না * ​২৪ জুলাই,২০১৭ থেকে ভিসা ফি প্রদানের সহজীকরণ * ​চট্টগ্রাম আইভিএসি-তে এ্যাপয়েন্টমেন্ট প্রয়োজন হবে না * ​বাংলাদেশী পর্যটকদের জন্য ভারতে প্রবেশ ও প্রস্থানের বিধিনিষেধের সহজীকরণ * ​ভিসা আবেদনকারীদের জন্য উপদেষ্টা * ​অ্যাপয়েন্টমেন্ট পদ্ধতির পরিবর্তন: * ​মুক্তিযোদ্ধাদের জন্য নিয়মাবলী শিথিলকরণ * ​আইভিএসি, ময়মনসিংহের আওতায় এলাকা সমুহ * ​চিকিৎসা ভিসার নিয়মাবলী শিথিলকরণ * ​ই-টোকেন বিহীন ভিসা আবেদনপত্র
আইভিএসি, মিরপুর রোড-এ এ্যাপয়েন্টমেন্ট প্রয়োজন হবে না

 

                                                               


 

                                           

                                     ভারতীয় হাই কমিশন

                                                ঢাকা 

                                           সংবাদ বিজ্ঞপ্তি   

          আইভিএসি, মিরপুর রোড-এ এ্যাপয়েন্টমেন্ট প্রয়োজন হবে না

আগামী ১০ অক্টোবর ২০১৭-এর পর থেকে ভ্রমণ ভিসা আবেদনকারীরা কোন আগাম এ্যাপয়েন্টমেন্ট ছাড়াই মিরপুর রোড এ অবস্থিত আইভিএসি তে সরাসরি তাদের ভিসা আবেদন জমা দিতে পারবেন বলে সিদ্ধান্ত হয়েছে। সকাল ৮-৩০ থেকে দুপুর ১২-৩০ পর্যন্ত আবেদনপত্র জমা নেওয়া হবে। ভ্রমণ ভিসা আবেদনকারীদের ভারতে ভ্রমণের নিশ্চিত টিকেট জমাদানের প্রয়োজন হবে না।

২.    ভ্রমণ ছাড়া সরাসরি স্কিমের অন্যান্য ভিসা ক্যাটাগরি যেমন মেডিকেল ভিসা, ব্যবসায়, সম্মেলন ও অন্যান্য ভিসা আবেদন আগের মতই সরাসরি জমা দেওয়া যাবে। এছাড়া প্রবীণ নাগরিক ও মুক্তিযোদ্ধাদের জন্য সরাসরি অন্য কাউন্টারে ভ্রমণ ভিসা আবেদনপত্র জমাদান বলবৎ থাকবে।

৩.    এই নতুন ব্যবস্থা পাইলট উদ্যোগ হিসাবে ৯ জুলাই ২০১৭ চট্টগ্রামে এবং ১০ সেপ্টেম্বর ২০১৭ রাজশাহী ও রংপুরের আইভিএসিগুলোতে পরীক্ষামূলকভাবে চালু হয় এবং অনুরূপভাবে  মিরপুর রোডে অবস্থিত আইভিএসি তে সম্প্রসারিত হচ্ছে।

৪.    ভারতীয় ভিসা প্রাপ্তি সহজতর করা এবং ভারত ও বাংলাদেশের জনগণের মধ্যে সংযোগ বৃদ্ধি এ পদক্ষেপের লক্ষ্য ।

ঢাকা

০৫ অক্টোবর ২০১৭





Design & Development By: