* ​আইভিএসি, মিরপুর রোড, ঢাকা এর কার্যক্রম আগামি ০৪ অগাস্ট ২০১৮ বন্ধ থাকবে। * ​আইভিএসি, মিরপুর রোড, ঢাকা এর কার্যক্রম আগামি ০৫ অগাস্ট ২০১৮ তারিখ থেকে যমুনা ফিউচার পার্কে স্থানান্তরিত হচ্ছে * ​৫ আগস্ট ২০১৮ থেকে ভারতীয় ভিসা প্রক্রিয়াকরণ ফি ৮০০ টাকা নির্ধারিত হবে * ​আইভিএসি চট্টগ্রাম এ ভিসার আবেদন পত্র ০ ৮ ৩ ০ ঘন্টা থেকে ১ ২ ০ ০ ঘন্টা পর্যন্ত গ্রহণ করা হবে * ​আইভিএসি গুলশান, মতিঝিল ও উত্তরা এর কার্যক্রম আগামি ২২ জুলাই ২০১৮ তারিখ থেকে যমুনা ফিউচার পার্কে স্থানান্তরিত হচ্ছে * ​খুলনা ও যশোর আইভিএসিতে ভিসা আবেদন জমা দেওয়ার জন্য অ্যাপয়েন্টমেন্ট প্রয়োজন নেই * ​সিলেট, ময়মনসিংহ এবং বরিশাল আইভিএসিগুলোতে এ্যাপয়েন্টমেন্ট প্রয়োজন হবে না * জালিয়াতি বা জাল কল সম্পর্কে সতর্ক থাকুন * ​আইভিএসি, মিরপুর রোড-এ এ্যাপয়েন্টমেন্ট প্রয়োজন হবে না * ​ভারতীয় ভিসা আবেদন প্রক্রিয়াকরণের অনলাইন পেমেন্ট * ​ভিসা আবেদনকারীদের জন্য উপদেষ্টা
আইভিএসি, মিরপুর রোড-এ এ্যাপয়েন্টমেন্ট প্রয়োজন হবে না

 

                                                               


 

                                           

                                     ভারতীয় হাই কমিশন

                                                ঢাকা 

                                           সংবাদ বিজ্ঞপ্তি   

          আইভিএসি, মিরপুর রোড-এ এ্যাপয়েন্টমেন্ট প্রয়োজন হবে না

আগামী ১০ অক্টোবর ২০১৭-এর পর থেকে ভ্রমণ ভিসা আবেদনকারীরা কোন আগাম এ্যাপয়েন্টমেন্ট ছাড়াই মিরপুর রোড এ অবস্থিত আইভিএসি তে সরাসরি তাদের ভিসা আবেদন জমা দিতে পারবেন বলে সিদ্ধান্ত হয়েছে। সকাল ৮-৩০ থেকে দুপুর ১২-৩০ পর্যন্ত আবেদনপত্র জমা নেওয়া হবে। ভ্রমণ ভিসা আবেদনকারীদের ভারতে ভ্রমণের নিশ্চিত টিকেট জমাদানের প্রয়োজন হবে না।

২.    ভ্রমণ ছাড়া সরাসরি স্কিমের অন্যান্য ভিসা ক্যাটাগরি যেমন মেডিকেল ভিসা, ব্যবসায়, সম্মেলন ও অন্যান্য ভিসা আবেদন আগের মতই সরাসরি জমা দেওয়া যাবে। এছাড়া প্রবীণ নাগরিক ও মুক্তিযোদ্ধাদের জন্য সরাসরি অন্য কাউন্টারে ভ্রমণ ভিসা আবেদনপত্র জমাদান বলবৎ থাকবে।

৩.    এই নতুন ব্যবস্থা পাইলট উদ্যোগ হিসাবে ৯ জুলাই ২০১৭ চট্টগ্রামে এবং ১০ সেপ্টেম্বর ২০১৭ রাজশাহী ও রংপুরের আইভিএসিগুলোতে পরীক্ষামূলকভাবে চালু হয় এবং অনুরূপভাবে  মিরপুর রোডে অবস্থিত আইভিএসি তে সম্প্রসারিত হচ্ছে।

৪.    ভারতীয় ভিসা প্রাপ্তি সহজতর করা এবং ভারত ও বাংলাদেশের জনগণের মধ্যে সংযোগ বৃদ্ধি এ পদক্ষেপের লক্ষ্য ।

ঢাকা

০৫ অক্টোবর ২০১৭

Design & Development By: