* ​পবিত্র ঈদ -উল ফিতর উপলক্ষে আগামী ২৫ থেকে ২৭ জুন ২০১৭ পর্যন্ত আইভিএসি গ্রাহক সেবা বন্ধ থাকবে। * ​পবিত্র ঈদ -উল ফিতর উপলক্ষে আগামী ২৫ থেকে ২৭ জুন ২০১৭ পর্যন্ত আইভিএসি মতিঝিল বন্ধ থাকবে। * ​বাংলাদেশী পর্যটকদের জন্য ভারতে প্রবেশ ও প্রস্থানের বিধিনিষেধের সহজীকরণ * ​ভিসা আবেদনকারীদের জন্য উপদেষ্টা * ​অ্যাপয়েন্টমেন্ট পদ্ধতির পরিবর্তন: * ​পাসপোর্ট বিতরনের সময় * ​মুক্তিযোদ্ধাদের জন্য নিয়মাবলী শিথিলকরণ * ​আইভিএসি, ময়মনসিংহের আওতায় এলাকা সমুহ * ​চিকিৎসা ভিসার নিয়মাবলী শিথিলকরণ * ​ই-টোকেন বিহীন ভিসা আবেদনপত্র
বাংলাদেশী পর্যটকদের জন্য ভারতে প্রবেশ ও প্রস্থানের বিধিনিষেধের সহজীকরণ

                                               PRESS RELEASE

Easing of Entry & Exit restrictions for Bangladesh travellers to India

As per revised guidelines, entry/exit restrictions have been removed on visas issued to Bangladesh nationals from 24 International Airports and ICPs at Haridaspur and Gede. The International airports include Ahmedabad, Amousi (Lucknow), Varanasi, Bangalore, Calicut, Chennai, Cochin, Coimbatore, Dabolim (Goa), Delhi, Gaya, Guwahati, Hyderabad, Jaipur, Kolkata, Mangalore, Mumbai, Nagpur, Pune, Amritsar, Trichy, Trivandrum, Bagdogra and Chandigarh.

2.The revised guidelines are aimed at further liberalizing the movement of Bangladesh nationals to India in an effort to strengthen people-to-people contacts.

                                              সংবাদ বিজ্ঞপ্তি

 

বাংলাদেশী পর্যটকদের জন্য ভারতে প্রবেশ প্রস্থানের বিধিনিষেধের সহজীকরণ

সংশোধিত নির্দেশিকা অনুযায়ী, ২৪টি আন্তর্জাতিক বিমান বন্দর এবং হরিদাসপুর ও গেদের সমন্বিত চেকপোস্ট (আইসিপি) দিয়ে যাতায়াতকারী বাংলাদেশী নাগরিকদের ভিসায় প্রবেশ/প্রস্থান নিষেধাজ্ঞা অপসারণ করা হয়েছে। আন্তর্জাতিক বিমান বন্দরগুলির মধ্যে রয়েছে আহমেদাবাদ, আমৌসি (লখনউ), বারণসী, ব্যাঙ্গালোর, কালিকট, চেন্নাই, কোচিন, কোয়েম্বাটোর, ডাবোলিম (গোয়া), দিল্লী, গয়া, গুয়াহাটি, হায়দ্রাবাদ, জয়পুর, কলকাতা, ম্যাঙ্গালোর, মুম্বাই, নাগপুর, পুনে, অমৃতসর, ত্রিচি, ত্রিবান্দ্রম, বাগডোগরা এবং চন্ডীগড়।

২. সংশোধিত নির্দেশিকাটি ভারত ও বাংলাদেশের জনগণের মধ্যে সম্প্রীতি বৃদ্ধি ও যাতায়াতকে আরো সুগম করার লক্ষ্যে তৈরী করা হয়েছে।

 





Design & Development By: