* ​আগামী ১৪ আগস্ট আইভিএসি, মতিঝিল বন্ধ থাকবে * ​২৪ জুলাই,২০১৭ থেকে ভিসা ফি প্রদানের সহজীকরণ * ​চট্টগ্রাম আইভিএসি-তে এ্যাপয়েন্টমেন্ট প্রয়োজন হবে না * ​বাংলাদেশী পর্যটকদের জন্য ভারতে প্রবেশ ও প্রস্থানের বিধিনিষেধের সহজীকরণ * ​ভিসা আবেদনকারীদের জন্য উপদেষ্টা * ​অ্যাপয়েন্টমেন্ট পদ্ধতির পরিবর্তন: * ​পাসপোর্ট বিতরনের সময় * ​মুক্তিযোদ্ধাদের জন্য নিয়মাবলী শিথিলকরণ * ​আইভিএসি, ময়মনসিংহের আওতায় এলাকা সমুহ * ​চিকিৎসা ভিসার নিয়মাবলী শিথিলকরণ * ​ই-টোকেন বিহীন ভিসা আবেদনপত্র
অ্যাপয়েন্টমেন্ট পদ্ধতির পরিবর্তন

পর্যটন ভিসার আবেদনপত্রের জন্য অ্যাপয়েন্টমেন্ট এর নিয়ম পরিবর্তন হয়েছে।এবং আবেদনকারীদের জন্য এই প্রক্রিয়াটি  আরো সরল করা হয়েছে। নতুন সরলীকৃত ব্যবস্থার অধীনে কেন্দ্র ভিত্তিক অ্যাপয়েন্টমেন্ট দেয়া হচ্ছে। সেখানে মতিঝিল, গুলশান, উত্তরা, ময়মনসিংহ, বরিশাল, খুলনা, যশোর, রংপুর, রাজশাহী, চট্টগ্রাম ও সিলেট। আবেদনকারীর আবেদনপত্রটি পূরণের পরে আবেদনকারীকে আবেদন করতে হবে তার  নিকটবর্তী আইভিএসি কেন্দ্র নির্বাচন করা প্রয়োজন যা তার বসবাসের স্থানের নিকটে এবং বরাদ্দকৃত কেন্দ্রটি আবেদনপত্রে উল্লেখ থাকবে।
পাশাপাশি আবেদনপত্র জমা দেয়ার সময় নির্ধারণ করা থাকবে। আবেদনকারীকে অবশ্যই  আবেদন জমা দেওয়ার জন্য নির্ধারিত সময়ে বরাদ্দকৃত কেন্দ্রে পরিদর্শন করতে হবে দ্রুত আবেদনপত্র প্রক্রিয়াকরণ সহজতর করার জন্য ।আবেদনপত্রের  মধ্যে বরাদ্দ করা কেন্দ্র ছাড়া আবেদনকারী যদি অন্য কেন্দ্রে পরিদর্শন করেন তাহলে তার আবেদন পত্র জমা নেয়া হবে না।এই ক্ষেত্রে যদি কোন আবেদনকারীকে গুলশান,আইভিএসি তে সকাল ১১ টায় এ্যাপয়েন্টমেন্ট দেওয়া হয়, তাকে গুলশান আইভিএসিতে  ১১ টায় এ যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। তিনি যদি অন্য কোনও কেন্দ্রে আবেদন জমা দিতে চান যেমন,মতিঝিল সেই কেন্দ্রে তার আবেদনপত্রটি  গ্রহণ করা হবে না।





Design & Development By: