* ​সকল আইভিএসি পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। * ​করোনা ভাইরাস বিদ্যমান সংক্রমণ * ​আইভিএসি খুলনা অফিস স্থানন্তর * ​আইভিএসি ময়মনসিংহ অফিস স্থানন্তর * ​আইভিএসি বরিশাল অফিস স্থানন্তর * ​মেডিকেল ভিসা ছাড়াই ভারতে মেডিকেল চিকিৎসা * ​ভিসা আবেদন পত্র জমা দেয়ার পূর্ব শর্ত সমূহ * ​আইভেক ময়মনসিংহ এর মিশন পরিবর্তিত হয়ে সিলেট মিশন এর অধীনস্থ হয়েছে | * ​মেডিকেল ভিসা ধারকদের আগমনের ১৪ দিনের মধ্যে FRRO নিবন্ধন প্রয়োজন। * ​আন্তর্জাতিক ভ্রমণ কার্ড এবং ডলার অনুমোদন সুবিধা * ​ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রসমূহে অতিরিক্ত রুট অনুমোদন সেবা * ​৫ আগস্ট ২০১৮ থেকে ভারতীয় ভিসা প্রক্রিয়াকরণ ফি ৮০০ টাকা নির্ধারিত হবে * ​আইভিএসি চট্টগ্রাম এ ভিসার আবেদন পত্র ০৮ঃ ৩ ০ ঘন্টা থেকে ১২ঃ০ ০ ঘন্টা পর্যন্ত গ্রহণ করা হবে * জালিয়াতি বা জাল কল সম্পর্কে সতর্ক থাকুন * ​ভিসা আবেদনকারীদের জন্য উপদেষ্টা
ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রসমূহে অতিরিক্ত রুট অনুমোদন সেবা

                                                 

                                           ভারতীয় হাই কমিশন

                                                     ঢাকা

                                               সংবাদ বিজ্ঞপ্তি

ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রসমূহে অতিরিক্ত রুট অনুমোদন সেবা চালু

সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বৈধ ভিসায় অতিরিক্ত রুট অনুমোদনের সকল আবেদন ২২ নভেম্বর ২০১৮ হতে বাংলাদেশের সকল ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে (আইভিএসি) গ্রহণ করা হবে। এই সেবার জন্য প্রক্রিয়াকরণ ফি হিসেবে আইভিএসিকে ৩০০ টাকা পরিশোধ করতে হবে।

২. সকল আইভিএসিতে রুট অনুমোদনের আবেদন জমা দেয়ার জন্য আলাদা কাউন্টার থাকবে। একজন আবেদনকারী বিদ্যমান ২৪টি আন্তর্জাতিক বিমানবন্দর এবং গেদে/হরিদাসপুর রেল ও সড়কপথ ছাড়াও অতিরিক্ত দু’টি রুটের জন্য আবেদন করতে পারবেন। ভারতীয় হাই কমিশন ও ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের ওয়েবসাইটসমূহে (https://www.hcidhaka.gov.in/pdf/endorsementofportapplicationform.pdfhttp://www.ivacbd.com/Other-Forms) আবেদন ফর্ম পাওয়া যাবে।

৩. এখন থেকে ভারতীয় হাই কমিশন, ঢাকা কিংবা চট্টগ্রাম, রাজশাহী, সিলেট ও খুলনার সহকারী হাই কমিশনসমূহে অতিরিক্ত রুট অনুমোদনের কোন আবেদন গ্রহণ করা হবে না।

ঢাকা

২০ নভেম্বর ২০১৮

                                                       ****

Design & Development By: