* ​সিলেট, ময়মনসিংহ এবং বরিশাল আইভিএসিগুলোতে এ্যাপয়েন্টমেন্ট প্রয়োজন হবে না * ​পবিত্র রমজান উপলক্ষে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে (আইভিএসি) পাসপোর্ট প্রদানের সময়সীমা * জালিয়াতি বা জাল কল সম্পর্কে সতর্ক থাকুন * ​আইভিএসি, মিরপুর রোড-এ এ্যাপয়েন্টমেন্ট প্রয়োজন হবে না * ​ভারতীয় ভিসা আবেদন প্রক্রিয়াকরণের অনলাইন পেমেন্ট * ​ভিসা আবেদনকারীদের জন্য উপদেষ্টা
জালিয়াতি বা জাল কল সম্পর্কে সতর্ক থাকুন

ভারতীয় ভিসা প্রসেসিং চার্জ হল বিডিটি ৬০০/৭০০ টাকা (কেন্দ্রের উপর নির্ভরশীল) + 3% চার্জ সার্ভিস চার্জ এর উপর। আবেদনকারীদের পরামর্শ দেওয়া হয়েছে যে উপরে উল্লিখিত প্রক্রিয়াকরণ চার্জ ছাড়া কোনও অতিরিক্ত চার্জ পরিশোধ করা থেকে বিরত থাকুন।

কিছু অযাচিত উপায়ে আমাদের নজরে এসেছে যে , ভারতীয় হাই কমিশন বা আইভিএসি-এর কর্মচারী হিসাবে কাজ করছেন এইরকম বলে কয়েকজন ভারতীয় ভিসা আবেদনকারীকে তাদের মোবাইল ফোনের মাধ্যমে জানাচ্ছে যে , "আপনার আবেদনপত্রের সাথে একটি সমস্যা আছে এবং এই কারনে আপনার আবেদনপত্রটি প্রত্যাখ্যান হতে পারে. যদি আপনি আপনার আবেদন প্রক্রিয়াভুক্ত করতে চান তবে আপনাকে কিছু পরিমাণে টাকা একটি বিকাশ অ্যাকাউন্ট নম্বরে দিতে হবে "
দুর্ভাগ্যবশত, কিছু আবেদনকারী এই ধরনের জালিয়াতির শিকার হন এবং সেই পরিমাণ অর্থ পরিশোধ করে দেন।
দয়া করে মনে রাখবেন যে ভারতীয় হাইকমিশন বা ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র ভিসা আবেদন প্রক্রিয়াকরণের জন্য কোনও আবেদনকারীর কাছ থেকে টাকা দাবি করে না এবং আর্থিক সুযোগসুবিধার বিনিময়ে তারা ভিসা আবেদন দ্রুততর করার প্রয়াসের কোন মিথ্যা প্রতিশ্রুতি দেয় না।
দয়া করে এই ধরনের কল গুলি থেকে সচেতন থাকুন এবং এই ধরনের জালিয়াতিগুলি দ্বারা নিজেকে ঠকাতে দিবেন না।
আমরা নিম্নোক্ত মোবাইল নম্বরগুলিকে এই ধরনের কার্যকলাপে সক্রিয়ভাবে জড়িত করতে দেখেছি, যদিও বর্তমানে বাজারে আরও অন্য নম্বর সক্রিয় থাকতে পারে।
দয়া করে সাবধানতা অবলম্বন করুন যদি আপনি নিচের এই নম্বর গুলো থেকে কল পেয়ে থাকেন।

মোবাইল নম্বরে - 0174166835, 01753725329
ভারতবর্ষের ভিসা প্রাপ্তদের উপকারের জন্য জনস্বার্থে নোটিশ জারি করা হচ্ছে।

Design & Development By: