* ​মেডিকেল ভিসা ধারকদের আগমনের ১৪ দিনের মধ্যে FRRO নিবন্ধন প্রয়োজন। * ​পবিত্র রমজান উপলক্ষে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে (আইভিএসি) পাসপোর্ট প্রদানের সময়সীমা * ​আন্তর্জাতিক ভ্রমণ কার্ড এবং ডলার অনুমোদন সুবিধা * ​খুলনায় নতুন ভারত সহকারী হাই-কমিশন স্থাপন * ​সিলেটে নতুন ভারত সহকারী হাই-কমিশন স্থাপন * ​ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রসমূহে অতিরিক্ত রুট অনুমোদন সেবা * ​৫ আগস্ট ২০১৮ থেকে ভারতীয় ভিসা প্রক্রিয়াকরণ ফি ৮০০ টাকা নির্ধারিত হবে * ​আইভিএসি চট্টগ্রাম এ ভিসার আবেদন পত্র ০৮ঃ ৩ ০ ঘন্টা থেকে ১২ঃ০ ০ ঘন্টা পর্যন্ত গ্রহণ করা হবে * জালিয়াতি বা জাল কল সম্পর্কে সতর্ক থাকুন * ​ভিসা আবেদনকারীদের জন্য উপদেষ্টা * ​ভিসা আবেদন পত্র জমা দেয়ার পূর্ব শর্ত সমূহ
নিরাপত্তা নিয়মাবলী

ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে আগত সকল আবেদনকারীদে জন্য নিয়মাবলী :

নিন্মলিখিত বস্তুসমূহ নিয়ে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে প্রবেশ করা যাবে না :

  • নিন্মলিখিত বস্তুসমূহ নিয়ে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে প্রবেশ করা যাবে না :
  • সকল প্রকার ব্যাটারি চালিত বা বৈদ্যুতিক গ্যাজেট, যেমন মোবাইল ফোন, ওয়াকী-টকী ক্যামেরা, অডিও/ ভিডিও ক্যাসেট, কম্প্যাক্ট ডিস্ক, এমপিথ্রি, ল্যাপটপ, অথবা পোর্টেবল মিউজিক প্লেয়ার।
  • সকল ধরণের ব্যাগ, যেমন, ট্রাভেল ব্যাগ, ব্যাক প্যাক, ব্রিফকেইস, স্যুটকেইস, চামড়া/ পাট/ কাপড়ের ব্যাগ এবং জিপ ফোল্ডার। শুধুমাত্র একটি প্লাস্টিক ব্যাগে আবেদন সংক্রান্ত কাগজ পত্র বহনের অনুমতি দেয়া হবে।
  • সিলকৃত খাম বা প্যাকেজ।
  • যেকোন ধরনের দাহ্য উপাদান, যেমন, দিয়াশলাই বক্স, লাইটার, সিগারেট ও জ্বালানী ইত্যাদি।
  • যেকোন ধারালো উপাদান, যেমন  ছুরি , কাঁচি বা নেইল কাটার।
  • যেকোন ধরনের ধারালো অস্ত্র বা বিস্ফোরক।

নিরাপত্তা কর্মীর বিবেচনার উপর ভিত্তি করে অন্যান্য যেকোন সন্দেহজনক উপাদান নিষিদ্ধ হতে পারে। ভিসার আবেদন প্রক্রিয়া চলাকালীন যেকোন সময় নিরাপত্তাকর্মীরা আবেদনকারীর ব্যাগ তল্লাশির করতে পারবে।

নিরাপত্তা জনিত কারণে, ভিসা আবেদনকারীর সঙ্গে কোন আগ্রহী ব্যক্তি, যেমন বন্ধু-বান্ধবী, আত্মীয়-স্বজ্ন বা ব্যবসায়িক ভাবে পরিচিত কাউকে আনার অনুমতি নেই। তবে, ভিসা আবেদন কেন্দ্রে শ্রবণ-প্রতিবন্ধীর সাথে দো-ভাষীরা প্রবেশ করার অনূমতি পাবে। শারীরিক প্রতিবন্ধীদের সাথে অনুষঙ্গী হিসাবে আমাদের কর্মীরা সকল সহযোগীতা করবে ।

অনুগ্রহ করে লক্ষ্য করুন:ভিসা আবেদন কেন্দ্রে উপরোক্ত নিষিদ্ধ উপাদান সমূহ জমা রাখার জন্য কোন সুবিধা নেই। কেন্দ্রে প্রবেশের আগেই আবেদনকারীদের উপাদানগুলোর বিকল্প ব্যবস্থা করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

Design & Development By: