* ​আগামী ১৪ আগস্ট আইভিএসি, মতিঝিল বন্ধ থাকবে * ​২৪ জুলাই,২০১৭ থেকে ভিসা ফি প্রদানের সহজীকরণ * ​চট্টগ্রাম আইভিএসি-তে এ্যাপয়েন্টমেন্ট প্রয়োজন হবে না * ​বাংলাদেশী পর্যটকদের জন্য ভারতে প্রবেশ ও প্রস্থানের বিধিনিষেধের সহজীকরণ * ​ভিসা আবেদনকারীদের জন্য উপদেষ্টা * ​অ্যাপয়েন্টমেন্ট পদ্ধতির পরিবর্তন: * ​পাসপোর্ট বিতরনের সময় * ​মুক্তিযোদ্ধাদের জন্য নিয়মাবলী শিথিলকরণ * ​আইভিএসি, ময়মনসিংহের আওতায় এলাকা সমুহ * ​চিকিৎসা ভিসার নিয়মাবলী শিথিলকরণ * ​ই-টোকেন বিহীন ভিসা আবেদনপত্র
নিরাপত্তা/আইন

                                                               নিরাপত্তাপ্রবিধান

সকল ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে আগত আবেদনকারীদেও জন্য নিরাপত্তা বিজ্ঞপ্তি

নিরাপত্তার প্রয়োজন অনুযায়ী, ভিসা আবেদন কেন্দ্রে নিন্মলিখিত উপাদানসমূহ প্রবেশ বা ভেতওে সঞ্চয় করা যাবেনা।

-    সকল প্রকার ব্যাটারি চালিত বা বৈদ্যুতিক গ্যাজেট, যেমন মোবাইল ফোন, ক্যামেরা, অডিও/ ভিডিওক্যাসেট, কম্প্যাক্ট ডিস্ক, এমপিথ্রি, ফ্লপিস, ল্যাপটপ, অথবা পোর্টেবলমিউজিক প্লেয়ার।
-    সকলধরণেরব্যাগ, যেমন, ট্্রাভেলব্যাগ, ব্যাকপ্যাক, ব্রিফকেইস, স্যুটকেইস, চামড়া/ পাট/ কাপড়েরব্যাগএবংজিপ ফোল্ডার। শুধুমাত্রএকটিপ্লাস্টিকব্যাগেআবেদনসংক্রান্তকাগজপত্রবহনেরঅনুমতি দেয়া হবে।
-    সিলকৃত খামবাপ্যাকেজ।
-    যেকোন দাহ্য উপাদান, যেমন, দিয়াশলাই বক্স/ লাইটার/ জ্বালানীইত্যাদি।
-    যেকোনধারালোউপাদান, যেমন, কাঁচি, কলমছুরিবা নেইলফাইলার্স।
-    যেকোনধরনের অস্ত্র বা অস্ত্রেরমত বস্তু বাবিস্ফোরক।  

উপরেপ্রদত্ততালিকানির্দিষ্ট নয়। নিরাপত্তাকর্মীরবিবেচনারউপরভিত্তিকরেঅন্যান্য যেকোনউপাদাননিষিদ্ধ হতেপারে। ভিসারআবেদনপ্রক্রিয়াচলাকালীন যেকোন সময় আবেদনকারীর ব্যাগতল্লাশির জন্য নিরাপত্তাকর্মীরা অনুমোদিত।

নিরাপত্তাজনিতকারণে, আমরাভিসাআবেদনকারীরসংসর্গে কোনআগ্রহী ব্যক্তি, যেমনবন্ধু, আত্মীয়বাব্যবসায়িক যোগাযোগেরকাওকেঅনুমতিদেইনা। যাহোক, ভিসাআবেদন কেন্দ্রেশ্রবণ-প্রতিবন্ধীআবেদনকারীর সাথে দোভাষীরা প্রবেশ করার অনূমতি পাবে। শারীরিকপ্রতিবন্ধী আবেদনকারীদের অনুষঙ্গী হিসাবে আমাদের কর্মীরা কাজ করবে।

অনুগ্রহকরেলক্ষ্য করুন:ভিসাআবেদন কেন্দ্রে উপরোক্ত নিষিদ্ধ উপাদানসমূহ জমা রাখারজন্য কোনসুবিধা নেই। কেন্দ্রে প্রবেশের আগেই আবেদনকারীদের উপাদানগুলোর বিকল্পব্যবস্থা করারজন্য অনুরোধ করা যাচ্ছে।

 

 





Design & Development By: