* ​আগামী ১৪ আগস্ট আইভিএসি, মতিঝিল বন্ধ থাকবে * ​২৪ জুলাই,২০১৭ থেকে ভিসা ফি প্রদানের সহজীকরণ * ​চট্টগ্রাম আইভিএসি-তে এ্যাপয়েন্টমেন্ট প্রয়োজন হবে না * ​বাংলাদেশী পর্যটকদের জন্য ভারতে প্রবেশ ও প্রস্থানের বিধিনিষেধের সহজীকরণ * ​ভিসা আবেদনকারীদের জন্য উপদেষ্টা * ​অ্যাপয়েন্টমেন্ট পদ্ধতির পরিবর্তন: * ​পাসপোর্ট বিতরনের সময় * ​মুক্তিযোদ্ধাদের জন্য নিয়মাবলী শিথিলকরণ * ​আইভিএসি, ময়মনসিংহের আওতায় এলাকা সমুহ * ​চিকিৎসা ভিসার নিয়মাবলী শিথিলকরণ * ​ই-টোকেন বিহীন ভিসা আবেদনপত্র
আগমন স্কিমের উপর পর্যটন ভিসা:

ভারত সরকারের আগমনের উপর পর্যটন ভিসা প্রবর্তনের ঘোষণা করেছে (TVoA) 1 জানুয়ারি থেকে কম্বোডিয়া, ভিয়েতনাম, ফিলিপাইন, প্রভাব সঙ্গে লাওস নাগরিকদের জন্য প্রকল্প, 2011. TVoA স্কিম ফিনল্যান্ড, জাপান, লুক্সেমবার্গ নাগরিকদের জন্য জায়গা থেকেই , নিউজিল্যান্ড এবং প্রভাব সঙ্গে সিঙ্গাপুর জানুয়ারী 1, 2010 থেকে.
    একক এন্ট্রি পর্যটন ভিসা ভারতে 30 দিন থাকার জন্য বৈধ উপরে দেশের নাগরিকদের পাসপোর্ট যার বৈধতা দিল্লি, মুম্বাই, চেন্নাই ও কলকাতায় যদি ব্যক্তি আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশন কর্তৃপক্ষ ছয় মাসের কম নয় প্রদান করা যাইবে অন্যথায় ভিসার অনুদান পাওয়ার যোগ্য হয়.
    পরিকল্পনা কূটনৈতিক / অফিসিয়াল পাসপোর্টধারীদের ধারী জন্য প্রযোজ্য হবে না.
    TVoA একটি ক্যালেন্ডার বছরের মধ্যে ভারতে দুই ভিজিট সর্বাধিক জন্য অনুমতি দেওয়া হবে.
    সেখানে ভারতে TVoA উপর পরপর ভিজিট মধ্যে দুই মাসের একটি সর্বনিম্ন ফাঁক হওয়া উচিত.
    এই সুবিধা উপরে নামে দেশে যদি ব্যক্তি বা তার / তার বাবা বা grandparents (পৈত্রিক বা মাতৃ) হয় জন্মগ্রহণ করেন এবং স্থায়ীভাবে পাকিস্তানের বাসিন্দা ছিল নাগরিকদের জন্য উন্মুক্ত থাকবে না.
    TVoA অ- extendable এবং নিম্নলিখিত পরিস্থিতিতে ছাড়া অরূপান্তরযোগ্য হইবে :.

    ক) TVoA তার / তার ভিসার মেয়াদ সময় ভারতীয় জাতীয় বিয়ে ভিসা ধারকের তম ঘটনা এক্স (এণ্ট্রি) ভিসা রূপান্তরিত করা যেতে পারে.

    খ) TVoA ধারক ভারত ঢোকা যা ক্ষেত্রে TVA মেডিকেল ভিসা (এম) রূপান্তরিত করা যেতে পারে পরে অসুস্থ. চেড় TVoA ধারক সহগামী হয় এছাড়াও দেওয়া যাইবে মেডিকেল চেড় ভিসা (এমএক্স) এই ক্ষেত্রে
    মার্কিন $ 60 / একটি ফি - (মার্কিন ডলার ষাট শুধুমাত্র) অথবা (অপ্রাপ্তবয়স্ক শিশুসহ) যাত্রী প্রতি ভারতীয় Rupess মধ্যে সমমূল্যের TVOA মঞ্জুরের ব্যক্তি থেকে চার্জ করা হবে.
    এটা কল্যাণকামী উল্লেখ করা যেতে পারে যে TVoA উপরে দেশের নাগরিক যারা কিছু কারণে ভারতীয় মিশন / পোস্টে একটি ভিসার জন্য আবেদন করতে অক্ষম হয় শুধুমাত্র একটি সুবিধা হয়. উপরে দেশ যারা ভারতীয় মিশন সঙ্গে ভিসার জন্য আবেদন নাগরিকদের / পোস্ট ভিসা যদি তিনি / সে অন্যথায় যেমন ভিসার জন্য যোগ্য মঞ্জুর করা হবে.





Design & Development By: